শনিবার , ১১ মে ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

পাইকগাছায় মরা গরুর মাংস বিক্রির অভিযোগ

প্রতিবেদক
the editors
মে ১১, ২০২৪ ৭:০১ অপরাহ্ণ

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি: খুলনার পাইকগাছার গড়ইখালীতে মরা গরুর মাংস বিক্রির অভিযোগ উঠেছে। এনিয়ে এলাকায় চলছে নানা গুঞ্জন। এলাকাবাসী বলছে মরা গরু, আর মাংস বিক্রেতা বলছে ভালো গরু। এ নিয়ে এলাকায় বইছে আলোচনা সমালোচনার ঝড়। খবর পেয়ে উপজেলা সেনেটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক শুক্রবার সন্ধ্যায় ঘটনাস্থল থেকে মাংস জব্দ করে কেরোসিন ঢেলে আগুনে পুড়িয়ে তা বিনষ্ট করেছেন।

এলাকাবাসী জানান, গত বুধবার উপজেলার কুমখালী গ্রামের রমেশ বৈদ্যর দুটি গরু বাড়ির পাশের বিলে ঘাস খাওয়ার জন্য বেধে রাখে। প্রচণ্ড গরমে গরু দুটি অসুস্থ হয়ে পড়ে। তাৎক্ষণিক গরুর মালিক ডাক্তার ডেকে পরামর্শ অনুযায়ী গরুর গায়ে পানি ঢালে। এ সময় একটি গরু সুস্থ হলেও আরেকটি গরু মারা যায়। ঐ সময় গড়ুইখালী এলাকার ইলিয়াস গাজী (৪০), মকছেদ গাজী (৩৫), খানজে গাজী (৪৫) ও জাকির সানা (৪০) ওই মাঠেই গরুর মালিকের অনুমতিতে গরুটি জবাই করেন। পরে ওই গরুর মাংস ইছা গাজী নামে এক ভ্যান চালকের মাধ্যমে আল-আমীন মোড়ে বিক্রি করেন। পরে মরা গরু জানাজানি হলে শুক্রবার সন্ধ্যায় এলাকাবাসী ওই মাংস রাস্তার পাশে ফেলে দেন।

নজরুল শেখ (৫০) নামে এক ক্রেতা বলেন, অল্প দামে মাংস পাওয়ায় আমি সাড়ে চার কেজি মাংস কিনেছিলাম। কিন্তু পরে জানতে পারি সেটা মরা গরুর মাংস । তাই রান্না না করে আল আমিন মোড়ের রাস্তার উপর ফেলে রেখে যাই।

এলাকার আজিজুল শেখ জানান, আমিও অল্প টাকায় মাংস পেয়ে ২ হাজার টাকার মাংস কিনেছিলাম। ১ কেজি মাংস রান্না করে খেয়েছি বাকি তিন কেজি মাংস রাস্তায় ফেলে দিয়েছি।

গরুর মালিক রমেশ বৈদ্য জানান, আমার দুটি গরুর মধ্যে একটা গরু মারা যায়। মরা গরুটা মাঠে ফেলে দিয়ে আসি। গড়ুইখালীর কিছু লোক এসে ওই গরু জবাই করে মাংস নিয়ে গেছে কি না এটা আমি জানি না।

কসাই মোকছেদ আলী গাজী জানান, গরুটি মরা না। অসুস্থ হয়ে পড়লে আমরা গরুর মালিকদের নিকট থেকে অনুমতি নিয়ে গরুটি জবাই করে বিশ জনে ভাগ করে নিয়েছিলাম।

এ বিষয়ে সেনেটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক উদয় মন্ডল জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থলে এসে মরা গরুর মাংস জব্দ করে প্রায় ১৩ কেজি মাংস কেরোসিন দিয়ে পুড়িয়ে ফেলি। যারা মরা গরুর মাংস বিক্রি করেছে তাদেরকে আইনের আওতায় আনা হবে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!