সোমবার , ২৬ আগস্ট ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

ভিসা না দেওয়ায় সাতক্ষীরাস্থ ভারতীয় ভিসা সেন্টারের সামনে বিক্ষোভ

প্রতিবেদক
the editors
আগস্ট ২৬, ২০২৪ ৬:৪০ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: ভিসা পেতে ব্যাপক হয়রানির প্রতিবাদে সাতক্ষীরাস্থ ভারতীয় ভিসা সেন্টারের সামনে বিক্ষোভ করেছেন বিক্ষুব্ধ ভিসাপ্রার্থীরা।

কয়েক মাস ঘুরেও ভিসা না পাওয়ায় সোমবার (২৬ আগস্ট) সাতক্ষীরা শহরের ইটাগাছাস্থ ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রের সামনে বিক্ষোভ করেন তারা।

পরে আবেদনকারীদের মধ্যে বেশির ভাগেরই ভিসা না পাওয়ার বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানোর আশ্বাসে পরিস্থিতি শান্ত হয়।

সাতক্ষীরা শহরের মুনজিতপুরের মোস্তফা আলী জানান, ভারতীয় ভিসা পাওয়া এখন রীতিমত ভাগ্যের ব্যাপার। কমপক্ষে ২ মাস পার না করলে আবেদন করা যায় না।আবেদনের পর ভিসা প্রাপ্তিতে পনের দিন সময় বেঁধে দেওয়া হয়। তবে ২-৩ মাসেও পাসপোর্ট ফেরত দেওয়া হচ্ছে না। এতোদিন অপেক্ষা করে পাসপোর্ট ফেরত পেলেও ভিসা দেওয়া হচ্ছে না। চিকিৎসার জন্য তার ভারতে যাওয়া খুবই দরকার।

একই এলাকার আমিনুর রহমান আলম জানান, তিন মাস আগে পাসপোর্ট বই জমা দেওয়া ছিল। এখন বই ফেরত দেওয়া হচ্ছে ভিসা ছাড়াই। এছাড়া ভিসা না দেওয়ার কারণও জানায় না তারা। শুধু তাই নয়, বই জমা দেওয়ার সময় অফিসের কর্মীরা আমাদের সাথে যে রুঢ় আচরণ করে, তা ভাষায় প্রকাশযোগ্য নয়। সামান্য ত্রুটিতেও বই ছুড়ে ফেলে দেয়।

আশাশুনির শাহাদাত হোসেন জানান, সাতক্ষীরাসহ দেশের বিভিন্ন ভিসাকেন্দ্রে লাখ লাখ আবেদন জমা পড়ে। ই-টোকেনসহ প্রতি আবেদনে ১ হাজার ২শ’ টাকা খরচ হয়। ভারত কোটি কোটি আয় করছে, অথচ আমাদের ভিসা দিচ্ছে না। এর জবাব তাদেরকে দিতে হবে।

আশাশুনির তারকনাথ দাস বলেন, চারমাস ধরে অপেক্ষা করে ভিসা পেলাম না। আমার স্ত্রী খুবই অসুস্থ। তাকে ভারতে নিতে হবে। আমাদের একটাই দাবি, ভিসা চাই।

নামপ্রকাশ না করার শর্তে ভিসা সেন্টারের এক সুপারভাইজার বলেন, ভিসা দেওয়া বা না দেওয়ার ক্ষেত্রে আমাদের হাত থাকে না। আমরা স্থানীয় মানুষের বিক্ষোভের কথা ঢাকায় জানিয়েছি।

সাতক্ষীরা সদর থানার ওসি রফিকুল ইসলাম জানান, ইটাগাছাস্থ ভারতীয় ভিসা সেন্টারে উদ্ভুত পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ পাঠানো হয়েছিল। কিছু মানুষকে পাসপোর্ট বই ফেরত দেওয়া হয়েছে। বাকী মানুষদের আশ্বস্ত করা হয়েছে, উদ্ভুত পরিস্থিতি ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনে জানানো হবে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!