রবিবার , ২ জুলাই ২০২৩ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

মার্টিনেজের সফর : উন্মাদনা কলকাতায়, নীরব ঢাকা!

প্রতিবেদক
admin
জুলাই ২, ২০২৩ ২:৫৩ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়েনো মার্টিনেজ কলকাতা ও ঢাকা সফরে আসছেন। আগামী ৪ ও ৫ জুলাই তার দুই দিনের কলকাতা সফর নিয়ে ব্যাপক উন্মাদনা তৈরি হয়েছে। অথচ আগামীকাল সোমবার (৩ জুলাই) মার্টিনেজ কয়েক ঘণ্টার জন্য ঢাকায় অবস্থান করবেন। এ নিয়ে তেমন প্রচার-প্রচারণা নেই!

মার্টিনেজকে ঢাকায় আনছে একটি কোম্পানি। সেই কোম্পানি মার্টিনেজকে ঢাকায় আনলেও সংবাদ সম্মেলন, সফরসূচি নিয়ে কোনো প্রচার-প্রচারণা করছে না। অনেকে মার্টিনেজের সঙ্গে সাক্ষাৎ এবং ছবি তুলতে চান। কীভাবে, কোথায় কী হবে— জানা নেই কারোরই। এ নিয়ে দেশের ক্রীড়ামোদীদের মধ্যে চলছে আলোচনা-সমালোচনা।

মার্টিনেজকে কলকাতা ও ঢাকা আনছেন কলকাতার স্পোর্টস প্রমোটার শতদ্রু দত্ত। কলকাতা ও ঢাকার উন্মাদনা বৈপরীত্য নিয়ে তিনি কলকাতা থেকে বলেন, ‘মার্টিনেজকে আমি ঢাকায় নিয়ে আসছি। এটুকুই আমার দায়িত্ব। বাকিটা যে প্রতিষ্ঠান আনছে তাদের ওপর, তারা কীভাবে এবং কী করবে, তারাই ভালো জানেন।’

মার্টিনেজের কলকাতার সফরসূচি আনুষ্ঠানিকভাবে প্রকাশ হলেও বাংলাদেশের সফরসূচি নিয়ে রয়েছে ধূমজাল। বাংলাদেশে অবস্থিত প্রতিষ্ঠান থেকে এ ব্যাপারে কিছু জানানো হয়নি।

কলকাতা থেকে শতদ্রু দত্ত ঢাকা পোস্টকে বলেন, ‘আমস্টারডাম থেকে আগামীকাল (সোমবার) ভোর সাড়ে ৫টায় ঢাকায় পৌঁছাবেন মার্টিনেজ। এরপর হোটেলে কিছুটা সময় বিশ্রাম নেবেন। দুপুরের দিকে পৌনে এক ঘণ্টার জন্য কোম্পানির অফিস (যে প্রতিষ্ঠান তাকে ঢাকায় আনছেন) পরিদর্শন করবেন। পরিদর্শন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতের কথা রয়েছে তার। এরপরই বাংলাদেশ ত্যাগ করবেন বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার এ গোলরক্ষক।’

কলকাতার ক্রীড়া উদ্যোক্তা শতদ্রু মার্টিনেজের সঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সাক্ষাৎ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়েছেন দুই দিন আগে। বাংলাদেশের মিডিয়ায় অবশ্য এ সংক্রান্ত কোনো সংবাদ প্রকাশিত হয়নি।

মার্টিনেজের এ সফর নিয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশন, ক্রীড়া মন্ত্রণালয়সহ ক্রীড়াঙ্গনের কোনো সম্পৃক্ততা নেই। তাদের সংশ্লিষ্টতা না থাকায় মূলত মার্টিনেজের সফরসূচি নিয়ে পরিষ্কার ধারণা মিলছে না। তবে, মার্টিনেজ আসার কয়েক ঘণ্টা আগে ঢাকা আসছেন শতদ্রু দত্ত। তিনি আজ (রোববার) রাত ৯টায় পৌঁছানোর পর বিষয়গুলো আরও চূড়ান্ত হওয়ার কথা রয়েছে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!