শুক্রবার , ২৮ জুলাই ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

শেখ হাসিনাই থাকবেন নির্বাচনকালীন সরকারের নেতৃত্বে

প্রতিবেদক
admin
জুলাই ২৮, ২০২৩ ৮:০৭ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: বিএনপির নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের দাবিকে নাকচ করে আওয়ামী লীগের শীর্ষ নেতারা বলেছেন, সংবিধান অনুযায়ী নির্বাচনকালীন সরকারের নেতৃত্বে থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (২৮ জুলাই) বিকেলে রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে আওয়ামী লীগের তিন সহযোগী সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ আয়োজিত যৌথ শান্তি সমাবেশে তারা এ কথা বলেন।

আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য কৃষি মন্ত্রী আব্দুর রাজ্জাক বলেন, সংবিধানের আলোকে আগামী নির্বাচন হবে। সেই নির্বাচনের সময় শেখ হাসিনার নেতৃত্বের দায়িত্বে থাকবেন। আর নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন।

তিনি বলেন, সংবিধানের ১২৬ ধারা, সুস্পষ্ট বলা আছে অবাধ-সুষ্ঠু নির্বাচনের জন্য সব নির্বাহী বিভাগ নির্বাচন কমিশনকে সহযোগিতা করবে। প্রধানমন্ত্রী, আইজিপি, পুলিশ অফিসার, সামরিক বাহিনী আমরা সবাই নির্বাচন কমিশনকে সহযোগিতা করব।

আন্দোলনকারীদের সর্তক করে আওয়ামী লীগের এ নেতা বলেন, যারাই নির্বাচনকে ব্যর্থ করতে চায়, আমার দৃঢ় বিশ্বাস বাংলাদেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অনেক সুশৃঙ্খল এখন, অনেক সক্ষম। তারা সেটি অতীতে মোকাবিলা করেছে, আগামী দিনেও করবে।

তিনি বলেন, ২০০৮ সালে পরাজিত হওয়ার পর থেকে বিএনপি বহুবার চেষ্টা করেছে, সন্ত্রাস করে, আগুন সন্ত্রাস করে, সরকারের পতন ঘটানোর জন্য। কিন্তু সন্ত্রাস করে তারা সফল হতে পারবে না।

এ বিষয়ে আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, তারা চায়, শেখ হাসিনার পদত্যাগ। উদ্ভট কথা। নির্বাচন হবে, নির্বাচনকালীন সরকারের দায়িত্বপালন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্বাচনের পর তিনি নতুন সরকারের কাছে সংবিধান সম্মতভাবে ক্ষমতা হস্তান্তর করবেন।

তিনি বলেন, তারা দেশকে আবার পেছনের দিকে নিয়ে যেতে চায়, উন্নয়ন-অগ্রযাত্রাকে থামিয়ে দিতে চায়। তারা তত্ত্বাবধায়ক সরকারের নামে একটি দীর্ঘদিনের অনির্বাচিত সরকার বাংলাদেশে প্রতিষ্ঠা করতে চায়।

বিএনপিকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, খুনের রাজনীতি করতে চান। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যা করতে চান। শেখ হাসিনার দিকে যদি কেউ চোখ তুলে তাকান, তার চোখ রাখা হবে না।

বিএনপি ও খালেদা জিয়ার সমালোচনা করে দলটির আরেক সভাপতিমণ্ডলীর সদস্য শাহজাহান খান বলেন, বিএনপির দুই নীতি; ভণ্ডামি আর মানুষ খুন। খালেদা জিয়ার দুই গুণ; মিথ্যাচার আর মানুষ খুন।

‘বিএনপি-জামায়াতের হত্যা, ষড়যন্ত্র ও নৈরাজ্যের প্রতিবাদ’ শীর্ষক এ শান্তি সমাবেশের প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য সংসদ উপনেতা মতিয়া চৌধুরীসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের শীর্ষ নেতারা বক্তব্য দেন। সভাপতিত্ব করেন যুব লীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

এদিকে, সকাল থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে জড়ো হন আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা। ঢাকার বাইরে থেকেও বিপুল সংখ্যক নেতাকর্মী এ সমাবেশে যোগ দিয়েছেন।

দুপুরের মধ্যে সমাবেশ স্থল বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটসহ বঙ্গবন্ধু অ্যাভিনিউ, জিরো পয়েন্ট, গুলিস্তান মোড়ে বিপুল সংখ্যক নেতাকর্মী জড়ো হন।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত

৬ ঘণ্টা স্কুলের টয়লেটে আটকা, এ যেন ‘ছুটির ঘণ্টা’ সিনেমা!

সংসদ নির্বাচনে অংশ নিতে উপজেলা চেয়ারম্যানের পদ ছাড়লেন আসাদুজ্জামান বাবু

সুন্দরবনে এক জালে উঠলো ২৭টি মেদ মাছ, বিক্রি হলো লাখ টাকায়

ভারতীয় ভিসা আবেদনের সময় ফেরত নেওয়া যাবে পাসপোর্ট

জম্মু ও কাশ্মীরে ভূমিকম্প, কাঁপল পাকিস্তানও

সাতক্ষীরা শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে ডাস্টবিন স্থাপন

দেবহাটায় গাঁজা চাষী গ্রেপ্তার

আশাশুনিতে বিধবা নারীর ঝুলন্ত মরদেহ উদ্ধার, ছেলে ও পুত্রবধূ গ্রেফতার

ত্রাণের অপেক্ষায় থাকা ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলের হামলা, নিহত ১৯

কয়়রায় ছাত্রলীগ নেতার বিরুদ্ধে জমি দখলের চেষ্টা ও মারপিটের অভিযোগ

error: Content is protected !!