বৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

বাঁচ‌তে চায় মেধাবী শিক্ষার্থী মঞ্জুরুল, খরচ মেটা‌তে হিম‌সিম খা‌চ্ছে প‌রিবার

প্রতিবেদক
the editors
এপ্রিল ২৫, ২০২৪ ৭:৪১ অপরাহ্ণ

কয়রা (খু‌লনা) প্রতি‌নি‌ধি: মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে শয্যাশায়ী মোঃ মঞ্জুরুল আলম বাদশা। অর্থের অভাবে চিকিৎসা খরচ মেটা‌তে হিম‌সিম খা‌চ্ছে তার প‌রিবার। মঞ্জুরুল আলম বাদশা বর্তমা‌নে ভার‌তে চিকিৎসাধীন রয়েছে। এর আগে দে‌শের ক‌য়েক‌টি হাসপাতা‌লে চি‌কিৎসা করা‌তে গিয়ে ই‌তোম‌ধ্যে নিঃস্ব হ‌য়ে‌ পড়েছে তার প‌রিবার।

মঞ্জুরুল আলম খুলনার সরকা‌রি আযম খান কমার্স ক‌লে‌জে হিসাব বিজ্ঞা‌নে বিষয়ে স্নাতক শ্রেণীতে অধ্যয়নরত। তার পিতা একজন দিনমজুর। তি‌নি কয়রার বাগালী ইউ‌নিয়‌নের বায়লারহারা‌নিয়া গ্রা‌মের সুজাউ‌দ্দিন সানার বড় ছে‌লে। ছোটবেলা থেকে বাদশা লেখাপড়ায় বেশ ভালো ছিল। তার স্বপ্ন লেখাপড়া শেষ করে মানুষের মতো মানুষ হবে। কিন্তু সেই স্বপ্ন ধুলিসাৎ হতে চলেছে। মরণব্যাধি ক্যান্সারে ধুকছে তার জীবন।

প‌রিবার সূ‌ত্রে জানা যায়, তিন মাস পূ‌র্বে হঠাৎ অসুস্থতা দেখা দি‌লে বাদশা‌কে কয়রা উপজেলা স্বাস্থ্য কম‌প্লে‌ক্সে নি‌য়ে যাওয়া হয়। সেখান থে‌কে খুলনা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতাল ও প‌রে বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমান মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে চি‌কিৎসা নেন তিনি। তিন মাস চি‌কিৎসা খরচ মেটা‌তে গিয়েই নিঃস্ব হয়ে পড়েছে তার প‌রিবার।বর্তমা‌নে ভার‌তের ভ‌্যা‌লো‌রে চি‌কিৎসা নিতে গে‌লেও টাকার অভা‌বে ব্যাহত হ‌চ্ছে। সেখা‌নকার একটি হাসপাতা‌লে ভ‌র্তি হ‌য়ে চি‌কিৎসা নি‌তে দশ লক্ষা‌ধিক টাকা ব‌্যয় হ‌বে ব‌লে জা‌নি‌য়ে‌ছে হাসপাতাল কর্তৃপক্ষ। খরচ জোগাড় করতে না পেরে সর্বস্তরের মানুষের কা‌ছে চি‌কিৎসা সহায়তা চে‌য়েছে তার পরিবার।

চিকিৎসক জানিয়েছেন, বাদশা বন মেরু ক্যান্সারে আক্রান্ত হয়েছেন।

তার মা নাজমা খাতুন জা‌নান, বাদশার চিকিৎসায় ইতোমধ্যে প্রায় চার লাখ টাকা ব্যয় হয়েছে। এখনও ‌বেশ ক‌য়েক লাখ টাকার প্রয়োজন। তা‌দের পক্ষে এত টাকা সংগ্রহ করা সম্ভব হ‌চ্ছে না।

সমাজে সর্বস্ত‌রের মানু‌ষের কাছে সহায়তা ও দোয়ার অনু‌রোধ ক‌রেন তি‌নি।

স্থানীয় ইউ‌পি সদস্য মোঃ আলাউ‌দ্দিন সানা ব‌লেন, মঞ্জু‌রুল অত্যন্ত বিনয়ী ও ভালো ছেলে। হঠাৎ করে তার এমন রোগ ধরা পড়ল, যা সত্যিই দুঃখজনক। তার বাবা একজন দিনমজুর। কখনও বোট মাটির কাজ করেন, কখনও এলাকায় ঘের থে‌কে চিং‌ড়ি কি‌নে কাটায় বি‌ক্রি ক‌রে মোটামু‌টি সংসার খরচ মেটা‌তে পা‌রতো। ত‌বে ছে‌লের অসুস্থতায় এখন নিঃস্ব হ‌য়ে গে‌ছে। তার মা ছে‌লের চিন্তায় এখন পাগল প্রায়। তার চি‌কিৎসায় সমাজের বিত্তবানদের এ‌গি‌য়ে আসার আহবান জানি‌য়ে‌ছেন তি‌নি।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!